ধর্ম ও দর্শন

  •  
  •  
  •  
  •  

সেখ জিন্নাত আলি, বিবি নিউজ, ১৬ ই মে : বিতর্কিত মন্তব্য করায় জুড়ি নেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। শিশুমৃত্যু থেকে শুরু করে ধর্মীয় মেরুকরণ, একাধিক ইস্যুতে তিনি কোনঠাসা। তিনি যেখানেই যান, বিতর্কিত কথা না বলে থাকতে পারেন না। এবার পশ্চিমবঙ্গের বারাসাতে ভোট প্রচারে এসে বিতর্কিত মন্তব্য করে উস্কে দিলেন ধর্মীয় মেরুকরণ।

ভোট প্রচারে এসে তিনি মন্তব্য করেন “দুর্গাপুজো সময়ে করতে হবে। প্রয়োজনে মহরম পিছিয়ে দিতে হবে।” কারন তিথি অনুযায়ী দুর্গাপুজো সময়ে করতে হয়। এটি পিছিয়ে দেওয়ার নিয়ম নেই। আর যদি উভয় ধর্মের, তথা দুর্গাপুজো ও মহরম একত্রে পড়ে সেক্ষেত্রে মহরম পিছিয়ে দেওয়া যেতেই পারে।” উত্তরপ্রদেশে তিনি এইভাবেই পুজো এবং মহরমের মধ্যে সামঞ্জস্য রাখেন।

শুধু তাই নয়, বিদ্যাসাগরের মুর্তি ভাঙার দায় তিনি অমিত শাহ এবং বিজেপির উপরে চাপাতে একেবারে রাজি নয়। তার কথায়, “অমিত শাহের মিছিলে তৃণমূলের বাহিনীর লোকজন হামলা চালিয়েছে। বিদ্যাসাগরের মুর্তিও তারাই ভেঙেছে। বিজেপি ক্ষমতায় এলে তৃণমূলের এই বাহিনীকে জেলে ভরে দেবে।”

আসলে বিতর্কিত মন্তব্য করে তিনি মানুষের মন জয় করতে চেয়েছেন। তিনি জানেন না যে এটা উত্তরপ্রদেশ নয়। এখানকার মানুষ রাজনৈতিক মিছিলে যায় ঠিক কথা। তবে তারা সবকিছু শুনে বোঝার চেষ্টা করেন, যে সত্যি না মিথ্যা। ঠিক তেমনই, যোগী বাংলায় এসে বিজেপির পক্ষ থেকে কোন উন্নয়নের প্রতিশ্রুতি না দিয়ে শুধু বিতর্কিত মন্তব্য আর উস্কানিমূলক কথা বলে গেলেন, এটা সকলেই বুঝল। তারা এও বুঝল যে যোগীর মুকুটে রয়েছে শিশুমৃত্যু সহ একাধিক বিতর্ক। এইবার তার সাথে যোগ হল দুর্গাপুজো ও মহরম নিয়ে বিতর্কিত মন্তব্য।Bengal Breaking News is a magazine theme with cool and beautiful design which includes various layout to show your posts/categories in better way. Breaking News, Bengal Breaking News, Recent Bangla News