Recent News বিজ্ঞান ও প্রযুক্তি

নিজের বানানো বিমান উড়িয়ে আকাশে কয়েক দফা চক্কর দিলেন পপকর্ন বিক্রেতা ফয়েজ

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ ডেস্ক: নিজের বানানো একটি ছোট বিমান উড়ানোর চেষ্টার জন্য সোমবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের পাঞ্জাব পুলিশ। উড়ানের জন্য গাড়ি চলাচলের রাস্তাকে রানওয়ে হিসেবে ব্যবহার করে ওই বিমান নিয়েই আকাশে ওড়েন মোহাম্মদ ফয়েজ নামের ওই ব্যক্তি। তবে গ্রেপ্তার হওয়ার আগে আকাশে কয়েক দফা চক্করও দেন ফয়েজ।

পেশায় একজন পপকর্ন বিক্রেতা ও খণ্ডকালীন নিরাপত্তা রক্ষীর কাজ করা ফয়েজ দাবি করে বলেন, যদি সরকার তাকে সাহায্য করে; তাহলে তিনি এ ধরনের আরও বিমান তৈরি করতে পারেন।

স্থানীয় বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করেই ওই বিমানটি বানিয়েছেন ফয়েজ। আর এ বিমান তৈরি করতে নিজের জমানো সব অর্থও খরচ করে ফেলেন তিনি।

তবে পুলিশ ফয়েজকে আটক করে তাকে তাদের জিম্মায় নিয়েছে। এসময় তারা ওই বিমানটি থেকে একটি জেনারেটর, ১২-ওয়াটের ব্যাটারি এবং দুটি প্লাস্টিকের কন্টেইনারের রাখা ১০ লিটার পেট্রোলও আটক করেছে।

এদিকে বিনা অনুমতি বিমান নির্মাণ এবং বেসামরিক বিমান কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিমান উড়ানোয় ফয়েজের বিরুদ্ধে (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) এফআইআর দায়ের করেছে পুলিশ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মারিয়া বলেছেন, সে বিমান উড়ানোর জন্য যোগ্যতাসম্পন্ন নয়। এমনকি তার বিমানে প্যারাসু্টের মতো নিরাপত্তা ব্যবস্থাও ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *