Recent News

বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য, শুধু দুই বেসরকারি সংস্থাই মোদিকে ক্ষমতায় ফেরাতে ৬০০ কোটি দিয়েছে!

  • 1.1K
  •  
  •  
  •  
    1.1K
    Shares

বিবি নিউজ ডেস্কঃ বিরোধীরা আগেই অভিযোগ তুলেছিলেন এবার লোকসভা নির্বাচনে বিপুল টাকা ছড়িয়েছে শাসক দল বিজেপি। আর এই টাকা ছড়িয়েই ভোট কিনেছে তারা। এবার তা প্রকাশ্যে চলে এলো। ডিএলএফ লিমিটেড এবং ভারতী এন্টারপ্রাইজ লিমিটেড ৬০০ কোটি টাকা দান করেছে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি)। এমনকী ৬ বছর ধরে এই টাকা দেওয়া হয়েছে একটি রাজনৈতিক দলকে বলে খবর। শেষ টাকা দেওয়া হয়েছিল ২০১৭–১৮ অর্থবর্ষে। যে টাকা ভোটে খেটেছে বলে খবর।

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) সমীক্ষা করে দেখেছে, ২০০৪–০৫ থেকে ২০১৭–১৮ পর্যন্ত এই সংস্থা বিভিন্ন ট্রাস্টের নামে দান করেছে কোটি কোটি টাকা। প্রথমে নাম রাখা হয় সত্য ইলেক্টোরাল ট্রাস্ট। পরে নাম পরিবর্তন করে রাখা হয় প্রুডেন্ট ইলেক্টোরাল ট্রাস্ট। এদের মাধ্যমেই কর্পোরেটদের তহবিল আসে ভারতের জাতীয় রাজনৈতিক দলের কাছে। ২০১৪ সালেও তা এসেছে বলে দাবি করেছে এডিআর।

ডিএলএফ এবং ভারতী এন্টারপ্রাইজ লিমিটেডের মাধ্যমে এই ট্রাস্ট ফুলেফেঁপে ওঠে। নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর এই ট্রাস্ট এক নম্বর কোম্পানিতে রূপান্তরিত হয়। পিছিয়ে যায় আদিত্য বিড়লা গ্রুপও। এই প্রুডেন্ট–সত্য ইলেক্টোরাল ট্রাস্ট কংগ্রেসকেও নাকি টাকা দান করেছিল বলে খবর। সেই টাকার পরিমাণ ৮১.১৫ কোটি টাকা। নির্বাচন কমিশনে দেওয়া তথ্য থেকেই এই তথ্য পেয়েছে এডিআর। ‌‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *