Recent News

৪৫০ কোটি টাকা ব্যয়ে যোগী সরকারের ২২১ মিটারের রাম-মূর্তি বানানোর ঘোষণা

  • 6
  •  
  •  
  •  
    6
    Shares

বি.বি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাতের সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তির পরে এবারে উত্তরপ্রদেশে রাম মূর্তি। অযোধ্যার কাছে ২২১ মিটার লম্বা রামের মূর্তি নির্মাণ করার জন্য যোগী আদিত্যনাথ সরকার ৪৫০ কোটি টাকার বাজেট বরাদ্দ করেছে।

এই মূর্তি সরযু নদীর তীরে বানানো হবে আর এই প্রকল্প রাম নগরী অযোধ্যা প্রকল্পের আওতাধীন। এর আগে গুজরাতে সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি বানাতে সরকারের তরফ থেকে বরাদ্দ করা হয়েছিল ৫০০ কোটি টাকা। আর তারপরে রাম মূর্তি বানানোর জন্য যোগী সরকার বরাদ্দ করল এই পরিমাণ টাকা।

১৯৯২ সাল থেকে অযোধ্যা বাবরি মসজিদ মামলা সুপ্রিম এখনও চলছে। আদালতেও এই মামলা নিয়ে চলছিল টালবাহানা। মনে করা হয়েছিল এই মামলা নিয়ে চূড়ান্ত রায়দান ১৭ নভেম্বর আদালত করতে পারে। তবে বিজেপির শীর্ষস্থানীয় নেতারা বারংবার দাবি করেছেন ওই জায়গাতে রামের মন্দিরই হবে।

উত্তরপ্রদেশ ক্যাবিনেটের তরফ থেকে মোট ৪৪৭.৪৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। যা দিয়ে অযোধ্যার রামনগরি এলাকার উন্নয়ন করা হবে। এছাড়াও ৬১.৩৮ হেক্টর জমি কেনার ক্ষেত্রে এই টাকা খরচ করা হবে বলেও জানানো হয়েছে।

এছাড়াও, এই টাকা দিয়ে পর্যটন শিল্প সহ অযোধ্যার সৌন্দর্য্য বাড়ানো সহ ডিজিটাল মিউজিয়ম, লাইব্রেরি সহ বিভিন্ন খাতে খরচ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *