আজব দুনিয়া

অপুষ্টিতে ভুগছে ৪০% শিশু, অথচ ছত্তিশগড়ে মিড ডে মিলে আমিষ বলে ডিমে বাধা বিজেপির

  • 408
  •  
  •  
  •  
    408
    Shares

বিবি নিউজ ডিজিটাল ডেস্ক: শিশুদের মধ্যে অপুষ্টির সমস্যার মোকাবিলায় মিড ডে মিলে ডিম দিতে গিয়ে বাধার মুখে ছত্তিশগড় সরকার।সরকারের এই উদ্যোগের প্রতিবাদে সবথেকে বেশি সরব প্রধান বিরোধী দল বিজেপি। এছাড়া বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে এ নিয়ে আপত্তির কথা জানানো হয়েছে। সমাধান সূত্রের সন্ধানে রাজ্য সরকারের তরফে একটি মন্ত্রিগোষ্ঠী গঠন করা হয়েছিল। এই কোনও ইতিবাচক সিদ্ধান্তে পৌঁছন সম্ভব হয়নি।

মিড ডে মিলে ডিম দেওয়ার প্রস্তাবের বিরোধিতায় সবথেকে বেশি সরব কবীর পন্থের সমর্থকরা। এই পদক্ষেপের মাধ্যমে সরকার আমিষ খাদ্যের প্রসার করতে চাইছে বলে অভিযোগ করেছেন ধামাখেদের কবীর আশ্রমের দয়া শংকর। তাঁর বক্তব্য, স্কুল হল শিক্ষার মন্দির। সেখানে আমিষ খাদ্য কোনও ভাবে মেনে নেওয়া যায় না। সরকার শিশুদের মিডি ডে মিলে ডিম দিলে তার বিরুদ্ধে রাজ্যজুড়ে প্রচার অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ছত্তিশগড়ে গড়ে প্রায় ৪০ শতাংশ শিশু অপুষ্টিতে ভুগছে। এই সমস্যার মোকাবিলায় রাজ্য সরকার মিড ডে মিলে ডিম দেওয়ার কথা ভাবছিল। কিন্তু এই ভাবনার বিরোধীদের বক্তব্য, নিরামিষ খাবারের মাধ্যমেই সমস্যা মোকাবিলার পথ খুঁজতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *