Bengal Breaking News
আজব দুনিয়া

আজব, আইআইটির ক্যাম্পাসে এবার থাকবে গরুরাও, কোথায় জানতে হলে পড়ুন

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ ডেস্কঃ শুনে মনে হতে পারে বিজেপি শাসিত যোগীর উত্তরপ্রদেশ রাজ্য! কিন্তু তা নয়। এবার গোশালা চালু করবে বম্বে আইআইটি। ক্যাম্পাসে ঘুরে বেড়ায় অসংখ্য মালিকানাহীন গরু। তাদের নিরাপত্তা দিতেই গোশালা খোলা হবে। যেখানে পঠনপাঠন হয় বা হোস্টেল, কোয়ার্টারের কাছাকাছি নয়, বরং তা থেকে বেশ কিছুটা দূরেই তৈরি হবে এই গোশালা।

বহুদিন ধরেই এই গোশালা তৈরির কথা ভাবছিল আইআইটি কর্তৃপক্ষ। বৃহস্পতিবারের ঘটনার পর শিগগিরই সেই পরিকল্পনা কার্যকর করা হবে।বৃহস্পতিবার এক পড়ুয়াকে ধাক্কা মেরে ফেলে দেয় দু’টি ষাঁড়। যদিও জানা গেছে, ষাঁড় দু’টির মধ্যে মারামারি চলছিল। পড়ুয়াই তাদের সামনে পড়ে। কিন্তু আগামী দিনে এ ধরনের আর কোনও ঘটনা যাতে না হয়, তাই গোশালা তৈরি হবে। তবে কোনও বন্ধ জায়গায় গবাদিপশুগুলোকে বেঁধে রাখা হবে না। খোলামেলা জায়গাতেই রাখা হবে তাদের, জানালেন ডিন তপনেন্দু কুণ্ডু। তাদের দেখভাল করবে পশুপ্রেমী সংগঠন।

সোমবার পাওয়াই এলাকায় মালিকানাহীন গবাদি পশু ধরতে যায় বৃহন্মুম্বই পুরসভার কর্মীরা। আইআইটি ক্যাম্পাসের বাইরে ঘোরাঘুরি করছিল কয়েকটি গরু। সেগুলোকেও ধরতে যান কর্মীরা। বাধা দেন আইআইটি–র পড়ুয়া এবং অধ্যাপকরা। জানান, এই গরুগুলো তাঁদের ক্যাম্পাসে থাকে। এদের ধরা যাবে না। এরপর পুরকর্মীদের সঙ্গে তুমুল বিবাদ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja