Bengal Breaking News
ধর্ম ও দর্শন

দাঁড়ি, ফেজ টুপি, স্কার্ফ, হিজাব- এগুলিই মুসলিম পরিচয় বহন করে: আসাদউদ্দিন ওয়াইসি

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ, নয়াদিল্লি: উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ওয়াইদিকে লক্ষ্য করে তার ‘ঠক দেঙ্গে’ মন্তব্য করার জন্য, এআইআইএমআইএম প্রধান ও হায়দ্রাবাদের এমপি ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ২৪ কোটি জনসংখ্যা নিয়ে এমন একটি রাজ্যের ক্ষমতাসীন মুখ্যমন্ত্রীর মুখে এ কথা বড়ই বেমানান।

সিনিয়র কংগ্রেসের নেতা সালমান খুরশীদের বই ‘দৃশ্যমান মুসলিম – অদৃশ্য নাগরিক: ভারতীয় গণতন্ত্রে ইসলামকে বোঝা’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় সাংসদ, ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি একথা বলেন।

এ বিষয়ে এক প্যানেল আলোচনায় সালমান খুরশিদ, লোকসভার সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি, বিজেপির জাতীয় মুখপাত্র নলিন কোহলি এবং অন্যান্যরা অংশ নিয়েছিলেন।

মিঃ খুরশিদ বলেন, ঐক্যকে অবিচ্ছেদ্য হিসাবে গড়ে তোলার উপর জোর দেওয়া হচ্ছে। আমরা ঐতিহ্যগত ধারণাতে বিশ্বাস করি, আপনাদের মধ্যে অনেকেও, সেই “দেশের জন্য ঐক্য অপরিহার্য” ধারণাতেও বিশ্বাস করে থাকেন।

সংবাদসংস্থা পিটিআই জানায়, ওয়াইসিও বলেন, একটি দেশের একিভূতকরণ থাকা উচিত নয় বরং এর “বৈচিত্র্যকে উদযাপন করা উচিত”।

প্যানেলপন্থীরা সংখ্যালঘু সম্প্রদায়ের কিছু লোককে হত্যা এবং তাদেরকে জোরপূর্বক ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করার ঘটনাকে বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

টিভি চ্যানেলকে একটু খোঁচা মেরে, ওয়াইসি বলেন, তারা “একজন দাঁড়ি এবং টুপি পরা মানুষকে বেশি পছন্দ করে, কারণ এটি তাদের টিআরপিগুলির জন্য ভাল”। তিনি বলেন, দাঁড়ি, ফেজ টুপি, কুর্তা, পাজামা, স্কার্ফ, হিজাব সবই মুসলমানদের পরিচয় বহন করে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন আমলা ও সাবেক মানবাধিকার কর্মী হর্ষ মন্দার, সীমা চিশতি হিলাল আহমেদ, সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মনি শংকর আইয়ার, সাবেক প্রধান নির্বাচন কমিশনার নসিম আহমেদ জাইদী, সাবেক এমপি মোহাম্মদ আদিব, কংগ্রেস নেতা শাকিলুজ জামান আনসার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja