মহানগর

‌যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের বেলাগাম কুরুচিকর আক্রমণ বিজেপির!‌

  • 421
  •  
  •  
  •  
    421
    Shares

বি.বি নিউজ ওয়েবডেস্ক:‌ মন্ত্রীর গায়ে আগে হাত পড়েছে?‌ নাকি পড়ুয়ারা গুণ্ডামি করেছে?‌ তা নিয়ে আলোচনা, বিতর্ক চলছেই। দু’‌পক্ষই মিছিল, মিটিংয়ে রাস্তা ভরিয়েছে। কিন্তু এর মাঝেই বিজেপির সমর্থকদের কুরুচিকর আক্রমণের মুখে পড়তে হচ্ছে যাদবপুরের পড়ুয়াদের। আক্রমণের বেশিরভাগেরই লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

একটি ছবি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। যেখানে দেখা গিয়েছে এক ছাত্রী ব্যারিকেড করে বাবুল সুপ্রিয়র গতিপথ আটকে রেখেছেন। বাবুল আঙুল উঁচিয়ে তাঁকে কিছু একটা বলছেন। সেই ছবিটি যে ছাত্রীর, তাঁর প্রোফাইলের স্ক্রিনশট নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘‌ভার্চুয়াল লিঞ্চিং’‌–য়ে মেতে উঠেছে গেরুয়া শিবির। সেখানে ভাষার শালীনতা মাত্রা ছাড়িয়েছে। ঘুরিয়ে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে ওই ছাত্রীকে। ফেসবুক প্রোফাইল ধরে তাঁকে এমন ভাষায় আক্রমণ করা হয়েছে, যা চিন্তারও অতীত। এমনকি কলমে প্রকাশ করাও লজ্জাজনক।

শুধু কী তাই!‌ সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, বাবুল সুপ্রিয়র চরিত্র নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু যাদবপুরের পড়ুয়ারা কোন ব্যবসার সঙ্গে যুক্ত, তা তিনি জানেন না। একটি জাতীয় রাজনৈতিক দলের রাজ্য সভাপতির এই মন্তব্য যে শালীনতার কোনও মাপকাঠিতেই সুস্থ বলে বিবেচিত হতে পারে না, তা যে কেউই বলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *