Bengal Breaking News
দেশ

‘‘আমি ভয় করি না, কারণ আমি কোনও ভুল করিনি’’, বিতর্কেও বিজেপি নেতা কপিল মিশ্রর দাবি

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ ডিজিটাল ডেস্ক: সিএএ-র (CAA) সমর্থনে উত্তর পূর্ব দিল্লির মৌজপুরে জনতার উদ্দেশে তাঁর বক্তব্য নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর মঙ্গলবার বিজেপি নেতা কপিল মিশ্র (Kapil Mishra) বলেন, সত্য বলার জন্য তাঁর বিরুদ্ধে হওয়া ঘৃণ্য প্রচারকে তিনি ভয় পান না। সম্প্রতি দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু ভোটে জিততে পারেননি। রবিবার জাফরাবাদ এলাকার মৌজপুরে সিএএ-র সমর্থনে এক সভায় তিনি বক্তব্য রাখেন। এরপরই দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। ঘৃণ্য-উস্কানিমূলক মন্তব্য করার জন‍্য দিল্লি বিধানসভা নির্বাচনের সময় থেকেই বেশ পরিচিতি রয়েছে তাঁর।

মঙ্গলবার টুইট করে কপিল জানান, তাঁকে গালাগালি দেওয়া হচ্ছে। প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হচ্ছে। কপিলের দাবি, ‘‘অনেকে আমাকে ফোনে হত্যার হুমকি দিয়েছেন। রাজনীতিবিদ ও সাংবাদিক সহ অনেক মানুষ আমাকে গালি দিচ্ছেন। কিন্তু আমি ভয় করি না। কারণ আমি কোনও ভুল করিনি।”

শনিবার রাত থেকে দিল্লির জাফরাবাদে নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ সমাবেশ শুরু হয়। রবিবার জাফরাবাদের কাছেই মৌজপুরে আইনের সমর্থনে পাল্টা সমাবেশ ও মিছিল শুরু করেন উগ্র হিন্দুত্ববাদী বিজেপি নেতা হিসেবে পরিচিত কপিল মিশ্র। এরপরই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। যার কারণে এখনও পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে।আহত হয়েছেন দেড়শোর অধিক। ইতিমধ্যেই দুটো এফআইআর দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে।

গতকাল নিজের ট‍্যুইটারে কপিল মিশ্র লেখেন, “দেশ ও বিদেশ থেকে বারবার ফোন করে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে আমাকে। বন্ধ রাস্তা খোলার কথা বলে কোনো ভুল করিনি আমি। সিএএ-কে সমর্থন করা কোনো ভুল নয়। সত্যি কথা বলা কোনো ভুল নেই। আমার বিরুদ্ধে এই মিথ্যা প্রচারকে আমি ভয় পাই না।”

কেবল বিরোধীপক্ষই নয়, কপিলের বিরোধিতা করেছেন তাঁরই দলের সাংসদ প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি বলেন, ‘‘যে ব্যক্তি উস্কানি দেওয়া ভাষণ দেন তিনি যে দলেরই হোন না কেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!