Bengal Breaking News
দেশ

CAB – নিয়ে আমার একটাও প্রশ্নের উত্তর দিতে পারবেন না, অমিত শাহকে চ্যালেঞ্জ ওয়াইসির

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ ডেস্ক: আজ সোমবারই বহু তর্ক-বিতর্কের পর ভোটাভুটিতে পাশ হয়ে যায় নাগরিকত্ব সংশোধনী বিল। বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্থানের নির্যাতিত হয়ে এদেশে আসলে অ-মুসলিমদের নাগরিকত্ব দেওয়ার কাজ করবে এই বিল। যা নিয়ে তীব্র প্রতিবাদ করেছে বিরোধীরা। এআইএমআইএম প্রধান তথা সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি এই বিলের তীব্র বিরোধিতা করেছেন। তাঁর দাবি, এই বিল জনগণের মৌলিক অধিকারকে লঙ্ঘন করে।

এদিন আলোচনায় অংশ নিয়ে ওয়েইসি বলেন, ‘আমি মাত্র কয়েকটি পয়েন্ট নিয়ে কথা বলতে চাই। সময় কম, শাসক শিবিরে যারা রয়েছেন তারা জবাবও দিতে পারবেন না বলে তিনি চ্যালেঞ্জ করেন।

তিনি বলেন-প্রথম কথা হচ্ছে, ধর্ম নিরপেক্ষতা এই দেশে প্রাথমিক শর্ত। সংবিধানের অনুচ্ছেদ ১৪-তেও এই কথাই বলা হয়েছে। দ্বিতীয় কথা, এই বিল সরাসরি ভারতীয়দের মৌলিক অধিকার খর্ব করে। এটা সরকারের স্বেচ্ছাচারিতা ছাড়া আর কিছুই না। তিনি স্পিকারকে এই বিল বন্ধ করার অনুরোধ করেন। এমনকি অমিত শাহকে হিটলারের সাথে তুলনাও করেন।

তিনি আরো বলেন- আমাদের দেশে ইতিমধ্যেই একটা নাগরিক আইন লাগু রয়েছে। এই বিল এনে বিজেপি সরকার সুপ্রিম কোর্টকেও অবজ্ঞা করছে। শীর্ষ আদালতের কাছে আমার আবেদন, আপনারা দেশটাকে রক্ষা করুন।’

অন্যদিকে বিরোধীদের প্রশ্নের মুখে অমিত শাহ বলেন, এই বিল সংখ্যালঘুদের বিরোধী নয়। তিনি আরো জানান এটা দেশের সংবিধানের পরিপন্থীও নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Optimized with PageSpeed Ninja