Bengal Breaking News
রাজনীতির দুনিয়া

মুখ্যমন্ত্রী মমতার আহ্বানে শর্তসাপেক্ষ সাড়া দিতে রাজি গৌতম দেব

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ ওয়েবডেস্ক: কেন্দ্রে ধর্মনিরপেক্ষ ঐক্যবদ্ধ শক্তি গড়ে বিজেপিকে রুখতে একযোগে কংগ্রেস ও সিপিএম-কে তৃণমূলের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তেমন বার্তা নিয়ে বিশদ জলঘোলা হলেও সদর্থক কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি কোনো দলকেই। তবে বুধবার সিপিএমের সদর দফতর আলিমুদ্দিন স্ট্রিটে উপস্থিত হয়ে সেই আহ্বানেরই পাল্টা প্রতিক্রিয়া দিলেন দলের প্রবীণ নেতা গৌতম দেব।

গৌতমবাবু সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব বলেন, “রাজনীতি সব সময়ই সম্ভাবনার খেলা। এখানে কেউ অস্পৃশ্য নয়। মমতার হাত ধরার ব্যাপারে হ্যাঁ বা না কিছুই বলছি না। তবে মমতাকে এখনো অনেক কিছু করতে হবে। আমাদের শর্ত মানলে তবেই তাঁর সঙ্গে সহযোগিতা সম্ভব”।

প্রসঙ্গত, গত ২৬ জুন বিধানসভায় দাঁড়িয়ে মমতা বলেন, “বিজেপি-কে ভোট দেওয়ার পর ভাটপাড়ার অবস্থা কী দাঁড়িয়েছে তা মানুষ দেখতে পাচ্ছেন। আমি মনে করি, আমাদের সবার এক সঙ্গে হয়ে (তৃণমূল, কংগ্রেস, সিপিএম) বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত। তবে এর মানে এই নয় যে আমরা রাজনৈতিক জোট গঠনের কথা বলছি, কিন্তু সাধারণ ইস্যুতে আমরা এক সঙ্গে প্রতিবাদ করতেই পারি”।

এর পরই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে যায় মমতা সিপিএম এবং কংগ্রেসকে বিজেপির বিরুদ্ধে প্রতিবাদে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছেন। তবে সিপিএম এবং কংগ্রেস এ ধরনের আহ্বানকে কটাক্ষ করে।

স্বাভাবিক ভাবে এ দিন গৌতমবাবুকে পেয়ে সাংবাদিকরা তাঁর অতীত-মন্তব্যের পরিপ্রেক্ষিতেই মমতার বর্তমান আহ্বানের প্রসঙ্গে জানতে চান। এ ব্যাপারে তিনি বলেন, “আমাদের শর্ত মানলে তবেই সমঝোতা সম্ভব”। যদিও কী শর্ত সে বিষয়ে মুখ খোলেননি অভিজ্ঞ এই সিপিএম নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *