স্বাস্থ্য

এনসেফালাইটিসে মৃত্যু মিছিল বিহারে, ফ্রি ওষুধ নিয়ে হাজির সেই ডাঃ কাফিল খান

  • 5.6K
  •  
  •  
  •  
    5.6K
    Shares

স্টাফ রিপোর্ট, বিবি নিউজ, মুজাফফরপুর : বিহারের মুজাফফরপুর ও সন্নিহিত এলাকায় এনসেফেলাইটিসে শিশুদের মৃত্যু মিছিল চলেছে। মুজাফফরপুর জেলায় এ পর্যন্ত ১১৩ টি শিশুর মৃত্যু হয়েছে। গণমাধ্যমের বিভিন্ন সূত্রে গোটা বিহারে মৃতের সংখ্যা ১৩০ ছাড়িয়ে গেছে বলে জানানো হয়েছে।

এই রোগ থেকে গরিব ঘরের শিশুদের চিকিৎসা পাইয়ে দিতে ফের ময়দানে নেমেছেন ডাঃ কাফিল খান। ৬ জন ডাক্তারের একটি দল মুজাফফরপুরের পঞ্চায়েত ভবন জৈনপুর বাঙ্গরা এলাকায় একটি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছিল। এদিন এখানে ৪০০-র অধিক শিশুকে পরীক্ষা করার পর তাদের ফ্রি ওষুধও দেওয়া হয়।

মানবিক ডাক্তারদের এই দলে ডাঃ কাফিল খান ছাড়াও ডাঃ আরশাদ আঞ্জুম, ডাঃ এন আজম, ডাঃ আশীষ গুপ্তা, ডাঃ ধরমদেব যাদব প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন বিহার ইনসাফ মঞ্চের উপাধ্যক্ষ জাফর আজম, কামরান রাহমানী, সোনু তিওয়ারি ও পিন্টু গুপ্তাও উপস্থিত ছিলেন।

এদিকে বিহারের এই এনসেফেলাইটিসে মৃত্যুর ঘটনায় ব্যর্থতার অভিযোগে সুপ্রিমকোর্টের হস্তক্ষেপ দাবি করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধনের পাশাপাশি বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে, স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। মনোহর প্রতাপ ও সম্প্রীত সিং আজমানির পক্ষ থেকে দায়ের করা ওই মামলা আগামী ২৬ জুন আদালতে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *