Bengal Breaking News
দেশ

রোজ সংস্কৃত ভাষায় কথা বললে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস ও কোলেস্টরেল – বিজেপি সাংসদ

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ ডিজিটাল ডেস্কঃ চিনি খাওয়া বন্ধ? ডায়াবেটিস? ইনসুলিনে জেরবার? সব সমস্যার এক দুরন্ত সমাধান হাজির করেছেন বিজেপি সাংসদ গণেশ সিং। বৃহস্পতিবার বিজেপির এই সাংসদ বলেন যে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি শিক্ষা প্রতিষ্ঠানের করা গবেষণা অনুসারে প্রতিদিন সংস্কৃত ভাষা (Sanskrit language) বললে স্নায়ুতন্ত্রের কর্মক্ষমতা বেড়ে যায়! যার ফলে ডায়াবেটিস (diabetes) এবং কোলেস্টেরলের (cholesterol) মতো রোগের উপশম ঘটে। সংস্কৃত বিশ্ববিদ্যালয় বিলের বিষয়ক একটি বিতর্কে অংশগ্রহণ করে তিনি আরও দাবি করেন যে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা NASA নাকি এক গবেষণায় জানিয়েছে যদি কম্পিউটার প্রোগ্রামিং সংস্কৃত ভাষায় করা হয় তবে তা ত্রুটিমুক্ত হবে।

গণেশ সিং আরও বলেন, কয়েকটি ইসলামিক ভাষা সহ বিশ্বের প্রায় ৯৭ শতাংশেরও বেশি ভাষা সংস্কৃতের উপর ভিত্তি করেই নির্মিত হয়েছে।

তিনি আরও দাবি করেন যে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা একটি পরীক্ষায় নাকি জানিয়েছে, যদি কম্পিউটার প্রোগ্রামিং সংস্কৃত ভাষায় করা যায় তাহলে এটি সম্পূর্ণ ত্রুটিমুক্ত হবে। একই সঙ্গে তিনি দাবি করেন, বেশ কিছু ইসলামিক ভাষা সহ বিশ্বের ৯৭ শতাংশ ভাষার ভিত্তি সংস্কৃত।

এই বিল বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ চন্দ্র সারেঙ্গি বলেন, বহু ইংরেজি শব্দের উৎপত্তি হয়েছে সংস্কৃত ভাষা থেকে। যেমন Cow, Brother ইত‍্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!