Recent News

৬০ দিন আটক থাকার পর ফারুক ও ওমর আবদুল্লাহকে দলীয় নেতাদের সাথে সাক্ষাতের অনুমতি

  • 554
  •  
  •  
  •  
    554
    Shares

বি.বি নিউজ ওয়েবডেস্ক: গত ৫ই অগাস্ট কেন্দ্রের পক্ষ থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণা করার আগের রাত থেকেই কঠিন জন নিরাপত্তা আইনে আটক রাখা হয় ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ এবং তাঁর ছেলে প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে। ওই আটকের দু’মাস পরে, রবিবার, শেষ পর্যন্ত জম্মু ও কাশ্মীর প্রশাসন ন্যাশনাল কনফারেন্সের দলীয় সদস্যদের তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে।

সংবাদসংস্থা এএনআইকে ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র মদন মানতু বলেছেন, “ভারপ্রাপ্ত সভাপতি দেবেন্দ্র সিং রানার নেতৃত্বে একটি প্রতিনিধি দল রবিবার সকালে জম্মু থেকে তাঁদের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দেবে”।

উল্লেখ্য ফারুক এবং ওমর আবদুল্লাহ, উপত্যকার দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীকেই গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার আগের রাতে আটক করা হয়েছিল। জম্মু ও কাশ্মীর সরকারের পক্ষ থেকে পিডিপি প্রধান মেহবুবা মুফতি এবং কাশ্মীর ভিত্তিক অন্যান্য রাজনীতিবিদদের বিরুদ্ধেও একই রকম ব্যবস্থা নিয়েছিল। জনগণের কাছ থেকে সম্ভাব্য প্রতিক্রিয়া রোধ করতে আটক করা হয়েছিল জম্মু ও কাশ্মীরের পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজ্জাদ লোনকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *