Recent News দেশ

মুসলিম যুবকের টুপি খুলে “জয় শ্রীরাম” বলতে বাধ্য করায় তীব্র নিন্দা গৌতম গম্ভীরের

  • 242
  •  
  •  
  •  
    242
    Shares

আবদিন মল্লিক,বিবি নিউজঃআবারও মুসলিম নিগ্রহের অভিযোগ গুরুগ্রামে। মাথা থেকে টুপি খুলে জয় শ্রীরাম বলতে বাধ্য করা হয়েছে বছর পঁচিশের এক যুবককে। আর তাতেই প্রতিবাদে সোচ্চার হয়েছেন সদ্য বিজয়ী বিজেপি সাংসদ ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীর এই ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন। তিনি বলেন এটি একটি দুঃখজনক ঘটনা। এই ঘটনাটি নিয়ে তিনি ট্যুইট‌ও করেছেন। যদিও দিল্লি বিজেপির একাংশ তার ট্যুইট করাকে ভালোভাবে নিচ্ছেন না। কেননা বিরোধিরা এটি বিজেপি বিরোধিদের প্রচারের সহায়ক হয়ে উঠবে।

কিন্তু গম্ভীর জানান যে সে মোদীজির “সবকা সাথ সবকা বিকাশ” স্লোগান কে হাতিয়ার করেই তাঁর নিজস্ব মতামত প্রকাশের স্বাধীনতা রেখেছে। শুধুমাত্র হরিয়ানার গুরুগ্রামের এই ঘটনায় নিজেকে সীমাবদ্ধ রাখছে না বরং জাত পাতের ভিত্তিতে যেকোনো নির্যাতন‌কেই নিন্দনীয় বলে জানিয়েছেন।

উল্লেখ্য যে আক্রান্ত মোহাম্মদ বাকের আলম অভিযোগপত্রে জানিয়েছেন, গুরুগ্রাম বাজারে এক অজ্ঞাত পরিচয় যুবক তার মাথায় পরিহিত ইসলামী টুপিকে ঘিরে অসন্তোষ প্রকাশ করে। তিনি আরো জানান ওরা আমার টুপি খুলে চড় মারে। পাশাপাশি ‘ভারত মাতা কি জয়’ বলতে বাধ্য করে। কিন্তু আমি ওদের নির্দেশকে অনিচ্ছা সত্ত্বেও পালন করি। পুনরায় “জয় শ্রীরাম” বলতে বলে। তাতে রাজি না হ‌ওয়ায় ওরা আমাকে বেধড়ক লাঠিপেটা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *