Bengal Breaking News
আবহাওয়া

প্রখর দাবদাহে শীতলতা নিয়ে এল স্বস্তির বৃষ্টি

  •  
  •  
  •  
  •  

সেখ জিন্নাত আলি, বিবি নিউজ, ডানকুনি, ১৩ ই মে : বিগত কয়েক দিন যাবত প্রখর দাবদাহে মানুষের নাভিশ্বাস উঠছিল। কোথাও ছিল না স্বস্তি। খাওয়া থেকে বিশ্রাম এমন কি কর্মস্থলেও ছিলনা স্বস্তি। অসহ্য গরমে মানুষের কষ্ট ছিল সীমাহীন। মুসলিম সম্প্রদায়ের মানুষের কষ্ট আরো বেশি ছিল। কারন আজ রমজানের ৭ দিন। অসহ্য গরমের কষ্ট সহ্য করেও চলছিল রোজা রাখা।

রমজানের প্রথম ১০ দিন রহমত, আর রমজানের সপ্তম দিনেই প্রখর দাবদাহের মধ্যেই শুরু হল স্বস্তির বৃষ্টি। এদিন হুগলি জেলার ডানকুনি, শ্রীরামপুর, চন্ডীতলা সহ বিভিন্ন এলাকায় মুষলধারে নেমে আসে বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া আর বজ্রপাত। তবে ঝোড়ো হাওয়া আর বজ্রপাতের আওয়াজকে উপেক্ষা করে স্বস্তির নিশ্বাস ফেলেছেন সকলে।

এদিন রাত প্রায় ৯ টা, আচমকা ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। প্রকৃতির বিভিন্ন জায়গায় জমে থাকা ধুলো বালি এই বাতাসের সাথে উড়তে থাকে। আশঙ্কা হয় প্রবল ঝড় ঝঞার। তার মধ্যেই শুরু হয় ভারি বৃষ্টি। সাথে সাথে শুরু হয় প্রবল বজ্রপাতের আওয়াজ।

তবে প্রখর দাবদাহের মধ্যে ভারী বৃষ্টি বেশির ভাগ মানুষের জন্য স্বস্তির হাওয়া বয়ে আনলেও গরীব অসহায়, আশ্রয়হীন মানুষের জন্য এটি কষ্টকর। বিশেষত রাত্রে বৃষ্টি হওয়ায়, আশ্রয়হীন মানুষকে হয়তো নতুন করে আশ্রয়ের সন্ধান করতে হবে, নয়তো খোলা আকাশের নিচে রাত্রি জাগরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja