Bengal Breaking News
Recent News

ফের যোগীর উত্তরপ্রদেশ: গোমাংস থাকার সন্দেহে মাদ্রাসায় ভাঙচুর, অগ্নিসংযোগ

  • 5
  •  
  •  
  •  
    5
    Shares

বিবি নিউজ ওয়েবডেস্কঃ বিজেপিশাসিত উত্তর প্রদেশের ফতেপুর জেলার একটি মাদ্রাসায় গরুর মাংস থাকার সন্দেহে কিছু উগ্রপন্থি পাথর নিক্ষেপ করাসহ ব্যাপক ভাঙচুর চালিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। আজ (মঙ্গলবার) ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ওই ঘটনার পরে সংশ্লিষ্ট এলাকায় বিপুলসংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশের সুপারিনটেনডেন্ট রমেশ বলেন, আজ সকালে বেহতা গ্রামে গরুর মাংস উদ্ধার হওয়ার গুজব ছড়িয়ে পড়ার পরে কিছু অরাজকতা সৃষ্টিকারী ব্যক্তি মাদ্রাসায় হামলা চালিয়ে পাথর নিক্ষেপসহ আগুন ধরানোর চেষ্টা করে। ওই ঘটনায় কোনও হতাহতের তথ্য নেই।

জেলা পুলিশ সুপার রমেশ বলেন, এ ব্যাপারে একটি মামলা রুজু করে পরিবেশ অশান্ত করা ব্যক্তিদের চিহ্নিত করে পদক্ষেপ নেয়া হচ্ছে। সংশ্লিষ্ট গ্রামে শান্তি রয়েছে এবং সেখানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের অনেক কর্মকর্তা উপস্থিত রয়েছেন।

সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা অবশ্য ওই ঘটনায় পুলিশের উদাসীনতাকে দায়ী করেছেন। গতকাল সোমবার মাদ্রাসার পিছন দিকের একটি জায়গায় গবাদি পশুর দেহাবশেষ পাওয়া যায়। ওই ঘটনায় এলাকার মানুষজন ক্ষুব্ধ হয়ে উঠলে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু আজ (মঙ্গলবার) ফের একই জায়গায় গবাদিপশুর দেহাবশেষ মেলায় ক্ষুব্ধ জনতা মাদ্রাসায় ভাঙচুর চালিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থলে দ্রুত পুলিশ পৌঁছে তাদেরকে হটিয়ে দেয়। পরিস্থিতি উত্তেজনাপূর্ণ থাকায় জেলা প্রশাসক সঞ্জীব সিং এবং এসপি রমেশ ওই এলাকায় ঘাঁটি গেড়ে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja