জেলা রাজ্য

NRC ইস্যুতে মমতা বললেন আমি আপনাদের পাহারাদার, একটা মানুষও বাংলা থেকে যাবে না

  • 560
  •  
  •  
  •  
    560
    Shares

বিবি নিউজ ডেস্ক : উত্তরবঙ্গের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এসে ফের NRC ইস্যুতে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ নাগরিক পঞ্জিকরণের চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার পর সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে উত্তরবঙ্গে। গতকাল উত্তরবঙ্গ পুলিস লাইনে বিজয়ার অনুষ্ঠানে এসে এনআরসি-কেই হাতিয়ার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট বললেন, “এখানে এনআরসি হতে দেব না। আমি আপনাদের পাহারাদার। একটা মানুষকেও বাংলা থেকে যেতে দেব না।”

উত্তরবঙ্গে লোকসভা ভোটে রাজ্যের শাসকদলের কার্যত ভরাডুবি হয়েছে । সেখানে 8টি লোকসভা কেন্দ্রেই জিতেছে BJP । সেকথা মাথায় রেখে শিলিগুড়িতে আজকের সভা থেকে NRC ইস্যুতে নিজের অবস্থান আরও একবার স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী।পুলিস লাইনের বিজয়ার অনুষ্ঠানে জোর দিয়ে বললেন, “তাঁর সরকার ছিল। আছে ও থাকবে।”

মুখ্যমন্ত্রী তোপ দাগেন, এনআরসি নিয়ে বিজেপিকে উদ্দেশ্য করে বলেন-কুচবিহার, আলিপুরদুয়ারে একাংশ রাজবংশীদের ভুল বোঝানোর চেষ্টা করা হচ্ছে। অসমে রাজবংশীদের নাম-ই সবচেয়ে বেশি বাদ পড়েছে বলে এদিন আরও একবার মনে করিয়ে দেন তিনি। শুধু এনআরসি নয়, নাগরিকত্ব সংশোধনী বিলও যে তৃণমূল কংগ্রেস কোনওমতে সমর্থন করবে না, তা-ও আজ স্পষ্ট করে দেন নেত্রী।

মুখ্যমন্ত্রী মানুষের মধ্যে ভেদাভেদ কোনওভাবেই বরদাস্ত করা হবে না বলেও জানালেন। তিনি বলেন, “এই যে আমি মমতা ব্যানার্জি। আমি যদি বলি শুধু ব্যানার্জি থাকবে আর কেউ থাকবে না! এটা আমি ভাবতেই পারি না। বরং ব্যানার্জি চলে যাক। মানুষ থাকুক। এটাই আমি চাই।”

প্রসঙ্গত, এর আগে লোকসভা ভোটে এনআরসি-কে হাতিয়ার করেই তৃণমূলের বেশ কিছু ভোট টেনেছিল বিজেপি। কিন্তু অসমে চূড়ান্ত তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গেল বেশ কিছু জায়গায় বুমেরাং হয়ে গিয়েছে এনআরসি। আর তাই ফের NRC-কেই হাতিয়ার করতে চাইছেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *