Bengal Breaking News
জনতার দাবী

অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের স্বীকৃতি দিতে বিধানসভায় দাবি বাম বিধায়কের

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ ওয়েবডেস্ক: বড় হোক বা ছোট, ব্রেকিং নিউজ হোক বা অন্য ধারার খবর। বর্তমান সময়ে সংবাদ পেশ করার ক্ষেত্রে সামাজিক মাধ্যমে একটা বড় ভূমিকা নিচ্ছে অনলাইন নিউজ পোর্টালগুলি। অন্যান্য রাজ্যে নিউজ পোর্টালের সাংবাদিকদের সরকারের তরফে স্বীকৃতি দেওয়া হলেও পশ্চিমবঙ্গে তা এখনও দেওয়া হয়নি। বিগত কয়েক বছরে ডিজিটাল মিডিয়া যেভাবে জনপ্রিয়তা লাভ করেছে এবং জনগণের মধ্যে ছড়িয়ে পড়েছে, তাতে রাস্তায় হাঁটতে চলতে সংবাদ পাঠের অন্যতম ভরসার নাম এই নিউজ পোর্টাল।

সেই কারণে এবার ডিজিটাল ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের সরকারি Accreditation কার্ড দেওয়ার দাবি উঠল পশ্চিমবঙ্গ বিধানসভায়।
এদিন বিধানসভায় এই ব্যতিক্রমী দাবিও তোলা হয় সেই বামেদের পক্ষ থেকে। উত্তর দমদমের সিপিআইএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য সোমবার বিধানসভায় এই দাবি করেন। তিনি বলেন, ‘এখন ডিজিটাল মিডিয়া অর্থাৎ নিউজ পোর্টাল সমাজে অত্যন্ত জনপ্রিয়। অন্য রাজ্য ডিজিটাল মিডিয়াকে স্বীকৃতি দিয়ে তাদের সাংবাদিকদের অন্য সংবাদ মাধ্যমের মতো সরকারি কার্ড দিচ্ছে। এখানেও রাজ্য সরকার ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের সরকারি কার্ড দিক।’

প্রস্তাব শুনে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, এই নিয়ে আলোচনা করা যেতে পারে।

এই প্রস্তাবকে সমর্থন করে ইন্ডিপেন্ডেন্ট জার্নালিস্টস এসোসিয়েশনের সভাপতি শ্যামলেন্দু মিত্র বলেন, আগামী দিন ডিজিটাল সাংবাদিকতার। রাজ্যের সর্বত্র ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা ২৪ ঘন্টা কাজ করছে। অনেক খবর ডিজিটাল মিডিয়া ব্রেক করেছে। সেই কারণে তাদের স্বীকৃতি দেওয়ার ব্যবস্থা করুক রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja