Bengal Breaking News
দেশ

“ভারতের ওপর, আশা রাখি তারা সঠিক সিদ্ধান্ত নেবে”, দিল্লিতে সহিংসতা নিয়ে বললেন ডোনাল্ড ট্রাম্প

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ ওয়েবডেস্কঃ নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে বিক্ষোভ (CAA Protest) এবং ধর্মীয় স্বাধীনতা নিয়ে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করেছেন তিনি এবং “মানুষের ধর্মীয় স্বাধীনতা চান প্রধানমন্ত্রী মোদি”।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমরা ধর্মীয় স্বাধীনতা নিয়ে কথা বলেছি। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি মানুষের ধর্মীয় স্বাধীনতা চান। তাঁরা এই নিয়ে খুবই পরিশ্রম করছেন। আমি ব্যক্তিগত আক্রমণের কথা শুনেছি, তবে তা নিয়ে আলোচনা করিনি। এটা ভারতে”। নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে তাঁর অবস্থান সম্পর্কে প্রশ্নের উত্তরে ডোনাল্ড ট্রাম্প বলেন, “আমি তা আলোচনা করতে চাই না, আমি তা ভারতের ওপর ছাড়তে চাই। আশা করি, ভারতের মানুষের জন্য তারা সঠিক সিদ্ধান্ত নেবে”।

মঙ্গলবার দ্বিতীয় দিনে পা দিয়েছে নাগরিকত্ব আইন নিয়ে দিল্লিতে সংঘর্ষ, মৃতের সংখ্যা পৌঁছেছে ১৮ এ, তারমধ্যেই সরকারি সফরে ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সংসদে পাশ হয় বিতর্কিত নাগরিকত্ব আইনটি, সেটিকে, মুসলিম বিরোধী বলে মন্তব্য করেছেন সমালোচকরা, তারপর থেকেই শুরু হয়েছে বিক্ষোভ, দিল্লি সংঘর্ষের আগেই ২৫ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!