Bengal Breaking News
দেশ

বিহারে আরএসএস এবং তার সহযোগী সংগঠন নিয়ে ‘রিপোর্ট’ নীতিশ সরকারের, বিজেপির সঙ্গে সংঘাত

  • 695
  •  
  •  
  •  
    695
    Shares

বিবি নিউজ ওয়েব ডেস্কঃ বিজেপির সঙ্গে হাত মিলিয়ে রাতারাতি বিহারের রাজনৈতিক নকশা বদলে দিয়েছিলেন নীতীশ কুমার। কিন্তু এ বার সেই বিজেপির সঙ্গেই সংঘাতের মুখে তাঁর সংযুক্ত জনতা দল (জেডিইউ)। রাষ্ট্রীয় স্বয়ম সেবক সঙ্ঘ (আরএসএস) এবং তাদের বিভিন্ন শাখা সংগঠনের গতিবিধির উপর গোপনে নজরদারি চালানোর অভিযোগ তাদের বিরুদ্ধে। আর তা নিয়েই ফের ঘোরাল হয়ে উঠেছে বিহারের রাজনীতি।

সূত্রের খবর অনুসারে, বিহারের স্বরাষ্ট্র মন্ত্রক, যা নীতিশ কুমারেরই অধীন, সেই দপ্তর আরএসএস এবং তাদের ১৯টি সহযোগী সংগঠনের বিষয়ে তথ্য সংগ্রহ করছে।

রাজ্যের স্পেশাল ব্রাঞ্চের এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক এই বিষয়ে সমস্ত ডিএসপি-র কাছে আগামী এক সপ্তাহের মধ্যে রিপোর্ট তলব করেছেন। এই চিঠির খবর প্রকাশ্যে আসার পরেই নীতিশ কুমারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে বিজেপি। গত ২৮ মে লেখা এই চিঠির বিষয়টি সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

যদিও বিহার সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে বিষয়টিতে গুরুত্ব দিতে চাওয়া হয়নি।

লালু প্রসাদ যাদবের আর জে ডি কে ছেড়ে বিজেপির হাত ধরে বিহারে সরকার চালালেও সাম্প্রতিক সময়ে বিজেপির সঙ্গে একাধিক বিষয়ে নীতিশ কুমারের সংঘাত বেঁধেছে। বিগত লোকসভা নির্বাচনের পরেই মন্ত্রীপদ নিয়ে দুই দলের মধ্যে সংঘাত বেঁধেছিল। যে সংঘাতের কারণে নরেন্দ্র মোদীর বর্তমান মন্ত্রীসভায় জেডি(ইউ)-এর কোনো মন্ত্রী নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja