জনতার দাবী

ফের দুর্গাপুরের বিধাননগরের হাডকো মোড়ের সরকারি আবাসনের আবাসিকরা জলের দাবিতে অবরোধে সামিল

  •  
  •  
  •  
  •  

মীর খাজামুদ্দিন,বিবি নিউজ, পানাগড়‌‌‍‌:লোকসভা নির্বাচনের আগে আবাসনের জলসংকট মেটানোর আশ্বাস সত্বেও সমস্যার সমাধান না হওয়ায় নির্বাচনের পরে ফের দুর্গাপুরের বিধান নগরের হাডকো মোড় সংলগ্ন সরকারি আবাসনের আবাসিকরা জলের দাবিতে ফের ব্যস্ত ৮বি রুটের হাডকো মোড়ে পথ অবরোধে সামিল হলেন। এদিন সরকারি আবাসনের ছোট-বড় সব বয়সের আবাসিকরা বাড়ির বালতি-কলসি নিয়ে পথ অবরোধ করেন।

আবাসিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে আমরা পানীয় জলের সংকটে ভুগছি। কিন্তু গত একমাস ধরে পানীয় জলের সংকট আরও তীব্র হয়েছে। দুর্গাপুর পুরসভা ও স্থানীয় কাউন্সিলরকে বার বার অভিযোগ জানিয়েও পানীয় জলের সংকট মেটানোর কোন উদ্যোগ নিতে দেখা যায় নি এতদিন। দুর্গাপুরে ভোটের আগে দুর্গাপুরে মুখ্যমন্ত্রীর সভার আগের দিন পানীয় জলের দাবিতে আমরা পথ অবরোধ করেছিলাম। দুর্গাপুর পুরসভার জল দফতরের মেয়র পারিষদ পবিত্র চট্টোপাধ্যায় ও ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ডা. ছবি নন্দী আমাদের পথ অবরোধ করার খবর শুনে ছুটে এসে পথ অবরোধ তোলার জন্য অনুরোধ করেন এবং পানীয় জলের সংকট যুদ্ধকালীন তৎপরতায় মেটানোর আশ্বাস দেন।

দুর্গাপুরের নির্বাচন পর্ব মিটলেও পানীয় জলের সংকট মিটল না। সরকারি আবাসনের আবাসিকরা বলেন, গত তিন দিন ধরে আমাদের আবাসনে জলের সংকট আরও তীব্র হয়েছে। আমরা পান করার জলটুকুও পাচ্ছি না। যদিও পুরসভার জল দফতরের কর্তাদের দাবি, পুরসভার পক্ষ থেকে আবাসনে প্রয়োজনীয় জলের সরবরাহ করা হচ্ছে। কিন্তু আবসনের ভিতরে পাইপ লাইনে সমস্যা থাকায় আবাসিকরা ঠিকমত জল পাচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *