দেশ

করোনা মোকাবিলায় নামলেন শাহরুখ খান, কেন্দ্রের পাশাপাশি কোটি কোটির সাহায্য মহারাষ্ট্র, বাংলাকেও

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ বিনোদন ডেস্ক: প্রাণঘাতী করোনা মোকাবিলায় এগিয়ে এসেছে বলিউড। প্রধানমন্ত্রীর করোনা রিলিফ ফান্ডে ২৫ কোটি টাকার মোটা অনুদান দেন অভিনেতা অক্ষয় কুমার। বলিউড ইন্ডাস্ট্রির ২৫ হাজার দিন মজুরের দায়িত্ব নিয়েছেন ভাইজান সলমন খান। রজনীকান্ত, প্রভাস-সহ একাধিক দক্ষিণী তারকাও সাহায্যের হাত বাড়িয়ে দেন দেশবাসীর প্রতি। এরপরই সোশ্যাল মিডিয়ার একাংশ প্রশ্ন তোলেন বলিউডের বাদশাকে নিয়ে। করোনা মোকাবিলায় শাহরুখের অনুদান কত? কেন তিনি চুপ?

অবশেষে বলিউড বাদশাহ শাহরুখ খান এগিয়ে এলেন করোনাভাইরাস মোকাবিলায়। তবে খানিক সময় নিয়ে একটু অন্য ভাবে। দেশ এবং পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র রাজ্যের জন্য একাধিক পরিকল্পনা নিয়ে প্রেস বিবৃতি প্রকাশ করেছে তাঁর একাধিক সংগঠন। শাহরুখ নিজেও ট্যুইট করে জানিয়েছেন করোনা মোকাবিলায় কী কী করছে তাঁর সংস্থাগুলি।

শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। এক বিবৃতিতে কেকেআর-র তরফে জানানো হয়েছে, PM Care ফান্ডে তারা অনুদান দেবে। এছাড়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেবে রেড চিলিজ। কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন মেডিক্যাল স্টাফদের ৫০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (PPE) দেবে। মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে এই সুরক্ষা সরঞ্জাম দেওয়া হবে।

এছাড়াও ‘এক সাথ’ নামের আরকেটি সংস্থার সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন মুম্বইয়ের সাড়ে ৫ হাজার পরিবারকে অন্তত একমাস খাদ্য সরবরাহ করবে। হাসপাতাল ও অন্য পরিবারের জন্য ২ হাজার প্যাকেট খাবার তৈরি করা হবে।

তাছাড়া রোটি ফাউন্ডেশনের সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন ১০ হাজার দুঃস্থ মানুষকে প্রতিদিন খাবার দেবে। এছাড়া দিল্লিতে আরও একটি সংস্থার সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন মুদিখানা ও অন্য খাদ্য সামগ্রী আড়াই হাজারেরও বেশি দিন মজুর পরিবারকে অন্তত একমাস দেবে।

অন্যদিকে মীর ফাউন্ডেশন উত্তরপ্রদেশ, দিল্লি, বিহার, পশ্চিমবঙ্গ ও উত্তরাখণ্ডের ১০০ জন অ্যাসিড আক্রান্তকে মাসিক স্টাইপেন দিয়ে সাহায্য করবে। তাঁদের প্রাথমিক চাহিদার কথা মাথায় রেখে সাহায্য করা হবে।

সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে শাহরুখ খান নিজে লিখেছেন, ‘আমরা যখন ঘরে সুরক্ষিত, তখন বহু কর্মী আমাদের এই সুরক্ষার জন্য কাজ করছেন। আমাদের এই ছোট্ট প্রচেষ্টা তাঁদের সুরক্ষা ও সুস্বাস্থ্যের জন্য। আলাদা হয়েও একসঙ্গে আমরা এই বাধা কাটিয়ে উঠবই।’ এছাড়াও পরবর্তী পদক্ষেপ জানানো হবে এবং আরও একগুচ্ছ প্রকল্প নিয়ে আসা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *