Bengal Breaking News
রাজ্য

প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন সোমেন মিত্র

  • 19
  •  
  •  
  •  
    19
    Shares

বিবি নিউজ ওয়েবডেস্কঃ রাহুল গান্ধীর দেখানো পথে প্রদেশ কংগ্রেসেও পদত্যাগের ঢেউ আছড়ে পড়ল। প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন সোমেন মিত্র। তবে ইস্তফা গ্রহণ করা হবেনা বলেই সুত্রের খবর। গত পরশু পদত্যাগপত্র জমা দেন সোমেন মিত্র। কংগ্রেস সভাপতি হিসেবে রাহুল গান্ধীর পদত্যাগের সিদ্ধান্তের জেরেই প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত সোমেন মিত্র নিলেন বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

পাশাপাশি লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের দায় নিয়ে সোমেন মিত্রের পদত্যাগ বলেও জানানো হয়েছে। যদিও সোমেনের পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি। উল্লেখ্য, এর আগে ইস্তফা দেন বাংলার আরেক কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র।

সোমেন মিত্রের পদত্যাগ সংক্রান্ত বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘প্রদেশ কংগ্রেস সভাপতি শ্রী সোমেন মিত্র গত ২৪শে মে লোকসভা নির্বাচনে বিপর্যয়ের সমস্ত দায়িত্ব নিজের কাধে নিয়ে সাংবাদিক সম্মেলন করেছিলেন। যদিও লোকসভা নির্বাচনের পাঁচ মাস আগে তিনি প্রদেশ কংগ্রেস সভাপতি মনোনীত হয়েছিলেন তথাপি সেদিনই তিনি পদত্যাগ করতে চেয়েছিলেন। সহ কর্মীদের অনুরোধে তিনি প্রদেশ সভাপতির কাজ চালিয়ে যাচ্ছিলেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ কংগ্রেস ওয়ার্কিং কমিটি গ্রহণ না করায়, তিনি আশা করেছিলেন যে রাহুল গান্ধীই সভাপতি থাকবেন। কিন্তু রাহুল গান্ধীর অনড় মনোভাবের পরে তাঁর বক্তব্য রাহুল গান্ধীই তাঁকে সভাপতির দায়িত্ব দেন। যখন তিনিই কংগ্রেস সভাপতি থাকবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন তখন আমারও প্রদেশ সভাপতির দায়িত্ব আঁকড়ে থাকার কোন মানে হয় না। গত পরশু তিনি তাঁর পদত্যাগ পত্র পাঠিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja