মহানগর

বেতন বৃদ্ধিসহ অন্যান্য দাবি-দাওয়া আদায়ে রাজপথে এসএসকে ও এমএসকে, র শিক্ষক-শিক্ষিকারা

  •  
  •  
  •  
  •  

সেলিম হাসান, বিবি নিউজ, ক্যানিংঃ পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন দপ্তরে যেখানে দিনের পর দিন বেতন বৃদ্ধি বেড়েই চলেছে, সেখানে দীর্ঘ প্রায় ২০০৮ সাল থেকে একবারের জন্য মাইনে বাড়েনি এসএসকে ও এমএসকে, র শিক্ষক শিক্ষিকাদের। তারই প্রতিবাদে গত ১২ থেকে ১৮ ই জুন সারা রাজ্যব্যাপী আন্দোলনে সামিল হন শিক্ষক ও শিক্ষিকাগন। রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তারা।

সকল শিক্ষক-শিক্ষিকারা সরকারের নজরে আনার জন্য, ১৭ই জুন বিকাশ ভবনে অভিযান করে স্মারকলিপি পেশ করার পর তারা ধর্না মঞ্চে যোগ দেয়। এমন পরিস্থিতি সামাল দিতে ১৮ই জুন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আসেন, সেখানে তিনি শিক্ষক-শিক্ষিকাদের আশ্বস্ত করে ১৫ দিনের মধ্যে সমস্যা সমাধানের কথা বলেন, এবং এ বিষয়ে ৫ই জুলাই বিকাশ ভবনে আলোচনা করবেন বলে শিক্ষা মন্ত্রী জানান।
সেইমতো শিক্ষক-শিক্ষিকারা ৫ই জুলাই বিকাশ ভবনে গেলে তারা জানেন শিক্ষা মন্ত্রী বিধানসভা ভবনে। তারা সেখানে গেলে তাদের সাথে দেখা করেননি শিক্ষা মন্ত্রী। শিক্ষক-শিক্ষিকাদের অভিযোগ ওই দিন, শিক্ষা মন্ত্রী আমাদের সঙ্গে দেখা না করে উল্টে প্রশাসনকে দিয়ে লাঠিচার্জ করে বের করে দেওয়া হয়।

তাদের আরও অভিযোগ লাঠিচার্জ করার পাশাপাশি মহিলা শিক্ষিকাদের শ্লীলতাহানি ও করা হয় মহিলা পুলিশ দিয়ে। এরই প্রতিবাদে মঙ্গলবার বিকালে ক্যানিং ১ নং ব্লকের ৮২ টি স্কুলের শিক্ষক-শিক্ষিকারা ক্যানিং থানার কাছ থেকে বিডিও অফিস পর্যন্ত বুকে কালো ব্যাজ পরে হাতে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। বিডিও সাহেব না থাকায় জয়েন্ট বিডিওর কাছে তারা তাদের দাবি-দাওয়া পেশ করে। দাবি দাওয়া পুরন না হলে আগামী দিনে তারা আরো বড়সড় আন্দোলনের পথে নামবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *