আজব দুনিয়া দেশ

গরুকে পুজো করা হয়, তাই বকরি-ঈদে কুরবানী দেবেন না- মুসলিমদের কাছে আবেদন তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মেহমুদ আলীর

  • 2.9K
  •  
  •  
  •  
    2.9K
    Shares

বিবি নিউজ ডিজিটাল ডেস্কঃ বখরি–ইদে গরু কুরবানি দেবেন না। এমনই অনুরোধের ডালি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তেলঙ্গানা রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। আর তা নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে। বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের সংগঠনগুলিকে এই অনুরোধ করে চলেছেন তিনি। তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মেহমুদ আলি সংবাদমাধ্যমকে এই বিষয়ে জানান, কোনও বিশেষ কারণে এই অনুরোধ করা হচ্ছে না। এই অনুরোধ করা হচ্ছে কারণ একটি সম্প্রদায়ের মানুষ গরুকে পুজো করেন।

তিনি বলেন, ‘আমি সকল মুসলিম ভাইদের কাছে অনুরোধ করছি গরু কুরবানি থেকে বিরত থাকার জন্য। ‌কারণ গরুকে সম্মান দিয়ে পুজো করা হয়। মুসলিম সম্প্রদায়ের মানুষেরা ছাগল ও অন্যান্য ছোট পশুকে কুরবানি দিক। যদি এরপরও গরুকে কুরবানি দেওয়া হয় তাহলে পুলিশ আইনের পথেই হাঁটবে। গতবছরও পুলিশ বাণিজ্যিক যানবাহনকে এসকর্ট করে নিয়ে গিয়েছিল।’

এদিন তিনি চারমিনারের ঐতিহ্যের কথা তুলে ধরেন। তিনি জানান, হায়দরাবাদে পুর্বপুরুষদের তৈরি করা চারমিনার একটি বিশেষ অর্থ বহন করে। সেখানের চারটি স্তম্ভ আছে। যার অর্থ, হিন্দু, মুসলিম, শিখ এবং খৃষ্টান ধর্মকে সম্মান জানানো। ১১ আগস্ট ইদ পালিত হবে। তাই এই আবেদন করা হচ্ছে সবার কাছে। কারণ মানবতাই বড় ধর্ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *