Bengal Breaking News
দিনকাল

মহিলা বাথরুমের সামনে সিসিটিভি ক্যামেরা লাগানোয় ক্ষোভ অঙ্গনওয়াড়ি অফিসের মহিলা কর্মীদের

  •  
  •  
  •  
  •  

সেলিম হাসান, বিবি নিউজ, ক্যানিংঃ মহিলা বাথরুমের সামনে সিসিটিভি ক্যামেরা লাগানোয় ক্ষোভে ফেটে পড়লেন মহিলা অঙ্গন ওয়াড়ি অফিসের কর্মীরা। শতাধিক অঙ্গনওয়াড়ি অফিসের মহিলা কর্মীরা ধর্না ও বিক্ষোভ করে এ ঘটনার প্রতিবাদ করেন । ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার ক্যানিং এক নম্বর ব্লকের সিডিপিও অফিসের সামনে। ক্যানিং ১ নম্বরের বিডিও নীলাদ্রি শেখর এর হস্তক্ষেপে অবশেষে ধর্না ওঠে। ক্যানিং ১ এর সিডিপিও ওয়াসিম রেজা সরদার, বেশকিছু অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কর্মী থাকা সত্ত্বেও নিজের ইচ্ছা মত অতি পরিচিত মহিলা কর্মীদের সুবিধামতো ট্রান্সফার করা, নিজের রুম ও একাউন্টস রুমে কোন সিসিটিভি ক্যামেরা লাগানো নেই অথচ মহিলা অঙ্গনওয়াড়ি কর্মীদের উপর নজর রাখার জন্য তাদের বাথরুমের সামনে সিসিটিভি ক্যামেরা লাগায় বলে অভিযোগ অঙ্গনওয়াড়ি মহিলা কর্মীদের।

পাশাপাশি সিডিপিও আচরণে ক্ষুব্ধ হয়ে শেষে তাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন মহিলা অঙ্গনওয়াড়ি কর্মীরা। দীর্ঘ প্রায় ছয় ঘণ্টা অবরোধ চলার পর পরিস্থিতি বেগতিক দেখে মহিলা সুপারভাইজার শাহানারা খাতুন কে পরিস্থিতি সামাল দেয়ার জন্য বলেন ওয়াসিম রেজা সরদার। শাহানারা খাতুন বিক্ষোভরত মহিলা কর্মীদের কে বলেন যা হয়ে গেছে ঠিক হয়নি ভুল হয়েছে এ বিষয়ে পরে কথা হবে। কিন্তু বিক্ষোভরত অঙ্গনওয়াড়ি মহিলা কর্মীরা বলেন যতক্ষণ পর্যন্ত না বাথরুমের সামনে থেকে সিসিটিভি ক্যামেরা খোলা হবে ততক্ষণ আমাদের এই অবরোধ-বিক্ষোভ চলতে থাকবে।

পরিস্থিতি হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে দেখে ওয়াসিম রেজা ক্যানিং ১ নম্বর বিডিও নীলাদ্রি শেখর দে কে ঘটনাটির বিষয়ে জানান। বিডিও সাহেব তড়িঘড়ি ঘটনাস্থলে এসে বিক্ষোভরত মহিলা কর্মীদের সঙ্গে কথা বলে এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ আন্দোলন উঠে যায়।

পাশাপাশি দ্রুত ওয়াসিম রেজা সরদারকে বদলির নির্দেশ দেন বিডিও নীলাদ্রি শেখর দে। বিডিও সাহেবের আশ্বাস পেয়ে বিক্ষোভরত মহিলা কর্মী ঝর্না পাত্র, মন্দিরা রায় চৌধুরী, ফরিদা শেখ, শেফালী অধিকারীরা বলেন সিডিপিও সাহেব মহিলা কর্মীদের সাথে দীর্ঘদিন ধরে অসভ্য আচরণ করে আসছেন মান সম্মান না দিয়ে পদের আধিপত্য দেখিয়ে পুলিশের ভয় দেখাতেন।

আমাদের অভাব-অভিযোগ না সুনে ইচ্ছে মতোই তিনি কাজ করে যাচ্ছিলেন। বিডিও সাহেব এর হস্তক্ষেপে সমস্যার সমাধান হয় আমরা সকলেই খুব খুশি। পাশাপাশিদ্রুত ভদ্র মহিলা অঙ্গনওয়াড়ি কর্মীদের করা অভিযোগ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সিডিপিও ওয়াসিম রেজা সরদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Optimized with PageSpeed Ninja