দিনকাল

ডুবেছে বন, প্রাণ বাঁচাতে আসামে ঘরে ঢুকে বিছানা দখলে নিলেন বাঘ মামা!

  • 100
  •  
  •  
  •  
    100
    Shares

বিবি নিউজ ডিজিটাল ডেস্কঃ বন্যা-বিধ্বস্ত আসামে শত শত মানুষ গৃহহীন হয়েছেন। বন্যার পানিতে ডুবে প্রাণ গেছে আসামের কাজিরাঙা জাতীয় উদ্যানের অনেক পশুর। ঠিক তখনই টুইটারে ঠিক এর বিপরীত ছবি দেখে অনেকেই বাকরুদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার টুইটারে কাজিরাঙা হাইওয়ের পাশের এক বাড়িতে প্রাণ বাঁচাতে ঢুকে পড়ে একটি বাঘ!

শুধু ঢোকা নয়, বাড়ির কর্তার মতো সেই বাড়ির বিছানাটিও এখন তার দখলে। দিব্যি আয়েশ করে সেখানে ক্লান্ত শরীর এলিয়ে বিশ্রাম নিচ্ছে বাঘটি।
ওই বাড়ির একটি গর্তের মধ্যে দিয়ে ছবিটি তোলা হয়েছে। বন্যপ্রাণী সুরক্ষা দফতরের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, স্রোতের বিরুদ্ধে সাতার কাটতে কাটতে ক্ষুধার্ত, ক্লান্ত রয়্যাল বেঙ্গল টাইগারটি আপাতত আরামেই রয়েছে বাড়ির ভেতর।

বাড়িতে বাঘ ঢুকতে দেখে বাড়ির মালিকের প্রাণ যায় যায় দশা। প্রতিবেশিরাও দৃশ্য দেখে হাউমাউ করে চিৎকার জুড়ে দিয়েছিলেন। তাদের সবাইকেই শান্ত এবং সজাগ থাকার পরামর্শ দেয়া হয়েছে। বন দফতর বলছে, ঘুম পাড়িয়ে বাঘটিকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।আসামের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৫২ লাখ মানুষ। বন্যার পানিতে ডুবে প্রাণ গেছে অন্তত ২০ জনের। বন্যা বিধ্বস্ত আসামে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাজ্যের যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *