Uncategorized

ইজরায়েল নামক বিষফোঁড়া উপড়ে ফেলতে সর্বশক্তি প্রয়োগ করুন: বিশেষজ্ঞ পরিষদ

  •  
  •  
  •  
  •  

বি.বি নিউজ ডিজিটাল ডেস্কঃবিশ্ব কুদস দিবস হচ্ছে নির্যাতিত, নিপীড়িত ফিলিস্তিনি জনগোষ্ঠীর প্রতি সমর্থন এবং দাম্ভিক বিশ্ব শক্তিগুলোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ক্ষেত্রে মুসলিম উম্মাহর শক্তিমত্তা প্রদর্শনের দিন। শুক্রবার বিশ্ব কুদস দিবস পালন উপলক্ষে ইরানের বিশেষজ্ঞ পরিষদ এক বিবৃতিতে একথা ঘোষণা করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, কিছু আরব দেশ দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিয়েছে সকল মুসলিম দেশের উচিত সম্মিলিতভাবে তা প্রতিহত করা। সেইসঙ্গে মুসলিম বিশ্বের হৃদপিণ্ডের ওপর গজিয়ে ওঠা ইসরাইল নামক বিষফোঁড়া উপড়ে ফেলার জন্য মুসলিম দেশগুলোর উচিত তাদের সকল অর্থনৈতিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামরিক শক্তি ব্যবহার করা।

মুসলিম উম্মাহর জিহাদ ও প্রতিরোধ সংগ্রামের মাধ্যমে মুসলমানদের প্রথম ক্বেবলা জবরদখলকারী ইসরাইলের পতন ঘটানো সম্ভব বলে বিশেষজ্ঞ পরিষদের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারাবিশ্বের মুসলমানরা এ বছর কুদস দিবসে ভিন্নভাবে অতীতের চেয়ে শক্তিমত্তার সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে তাদের ঘৃণা প্রকাশ করবে।
ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্থপতি ইমাম খোমেনী (রহ.) ১৯৭৯ সালে রমজান মাসের শেষ শুক্রবারকে বিশ্ব কুদস দিবস হিসেবে পালন করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *