দেশ

যখন পুলওয়ামায় RDX ঢুকছিল, তখন ‘চৌকিদার’ কী করছিলেন? প্রশ্ন কংগ্রেস নেতা কপিল সিব্বলের

  •  
  •  
  •  
  •  

বিবি নিউজ ওয়েবডেস্কঃ: এবছর লোকসভা ভোটের প্রচারে মোদির ‘চৌকিদার’ ক্যাম্পেন একদিকে যেমন নজর কেড়েছে, তেমনি নানা মহলে সমালোচনার ঝড়ও কিছু কম ওঠেনি! এবার প্রশ্ন তুললেন প্রাক্তন আইন মন্ত্রী ও কংগ্রেস নেতা কপিল সিব্বল ! চাঁচাছোলা ভাবে বললেন,” যখন উরি, নাগরোটা, পাঠানকোট, বারামুলা, পুলওয়ামা হামলা হয়েছিল, তখন ‘চৌকিদার’-ই কিন্তু ক্ষমতায় ছিলেন!”

News18 Agenda India-র অনুষ্ঠানে সিব্বল-এর কথায়, ”জাতীয় নিরাপত্তার বিষয়ে বিজেপি কী করেছে? গুরুদাসপুর থেকে যাত্রা শুরু হয়েছিল…তারপর একে একে পাঠানকোট, উরি, বারমু।অ, নাগরোটা! হালে পুলওয়ামা! এই সময় ‘চৌকিদার’ কী করছিলেন? যখন কোথাও চুরি হয় তখন তো দায়িত্বপ্রাপ্ত চৌকিদারকেই জবাবদিহি করতে হয়! তাহলে এবার আমরা যখন দেশের চৌকিদারকে চোরের বিষয়ে প্রশ্ন করছি, আমাদের জাতীয়তাবাদ বিরোধী আখ্যা দেওয়া হচ্ছে কেন?”

তাঁর অভিমত, ” জাতীয় নিরাপত্তার জন্য আমাদের একটা স্ট্র্যাটেজি থাকা প্রয়োজন। পাকিস্তানের সঙ্গে ‘ব্লেম- গেম’ খেলে কোনও লাভ নেই! আমরা মানুষকে দেশবিরোধী হিসেবে চিহ্নিত করতে পারি না! একটি সদ্যোজাতকে সব রকম প্রতিবন্ধকতা থেকে আগলে সুস্থ পরিবেশে বড় করা কাম্য! কিন্তু এদেশে কেউ শিক্ষা বা স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তোলে না! অথচ এটাই দেশবাসীর জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ! যদি সার্জিক্যাল স্ট্রাইক করতেই হয়,তাহলে তা দারিদ্রের বিরুদ্ধে করা হোক!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *